অন্যান্য

মিস্টার বাংলাদেশের পরিচালক হত্যা পরিকল্পনায় আটক ২

সোমবার রাতে বনানী থেকে আনসার আল ইসলামের দুই সদস্য কে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট।

খিজির হায়াত খানকে হত্যা পরিকল্পনায় গ্রেফতার দুই। সম্প্রতি তিনি জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র ‘মিস্টার বাংলাদেশ’ পরিচালনা করে আলোচনায় আসেন। ‘মিস্টার বাংলাদেশ’ এর নায়ক ও পরিচালক উভয়ই খিজির হায়াত খান নিজেই ছিলেন।

গ্রেফতারকৃত ২জনের বাড়িই ফরিদপুর বলে জানা যায়। দুই তরুণের নাম আবু বকর এবং এমদাদ।আনসার আল ইসলামে এই দুই তরুণের ছদ্মনাম ছিল। তারা আসল পরিচয় গোপন করে সেই নাম ব্যবহার করে বেড়াত। আবু বকরের নাম ছিল ফাহিম আবদুল্লাহ এবং এমদাদের নাম আবু সালমান ওরফে হুযায়ফা। তারা আনসার আল ইসলামে থাকা অবস্থায় এ নাম ব্যবহার করে অপরাধে জড়াতেন।

জানা যায়,মুসলিম সাংবাদিক নামের 
একটি ফেসবুক আইডি থেকে নভেম্বর মাসের ১৩ তারিখে তাঁকে হত্যার হুমকি দেওয়া হয়। সঙ্গে সঙ্গেই পুলিশকে তিনি বিষয়টি জানান।যার ফলে এই ২জনকে গ্রেফতার করা হয়। প্রায় দুই মাস ধরে গোয়েন্দা নজরদারিতে ছিলেন,আনসার আল ইসলামের এই দুই সদস্য। তবে পরিকল্পনায় মোট চারজনের থাকতে পারে বলে ধরনা করছে পুলিশের৷ কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম।

গ্রেপ্তারকৃতদের মুঠোফোনে খিজিরের কুমিল্লার খাবারঘর,বসার ঘর প্রভৃতির ছবি পাওয়া যায়। তারা খিজির হায়াত খানের বাবাকে ভক্ত পরিচয় দিয়ে কুমিল্লার বাসায় গিয়ে এই সকল তথ্য সংগ্রহ করে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close