অন্যান্য

বাংলাদেশের অর্থনীতি আগের এক দশকের চেয়ে অনেক ভাল: সাবেক গভর্নর ড.আতিউর রহমান

অপার সম্ভাবনাময় বাংলাদেশের অর্থনীতি আগের এক দশকের চেয়ে অনেক ভাল।দেশের শিক্ষিত তরুনদের সরকারি চাকুরি না হওয়ায় নিজেদের মাঝে হতাশার বীজ বপন করছে বলেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড.আতিউর রহমান। তিনি আরো বলেন বিশবের কয়েকটি গতিময় দেশের মধ্যে বাংলাদেশ একটি।তাই তিনি এদেশের তরুনদেরকে হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে একথা বলেন।তিনি বলেন দেশ এখন নতুন নতুন কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছে।

বুধবার বিকেলে বেগম রোকেয়া বিশববিদ্যালয়ের(বেরোবি)অর্থনীতি বিভাগের এক দশক পূর্তি উৎসবে প্রধান আলোচকের বক্তব্যে এ কথা বলেন। ড. আতিউর রহমান বলেন তরুনদের সরকারি চাকরি না পাওয়ায় হতাশ হওয়ার কিছু নাই।বরং তারা এখন চাকরি না করে চাকরি দিবে এই চিন্তা চেতনা নিয়ে এগিয়ে যাবে।সে দিন আর বেশি দূরে নয় তরুনরা সরকারি চাকরি না খুঁজে নিজেরাই কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বগঞবন্ধুর সপ্নের সোনার বাংলাদেশ গড়তে ৩০ ডিসেম্বর তরুনরাই ভোট দিবে।তিনি দেশের উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনার সাথে থাকার আহবান জানান। অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোরশেদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, অর্থনীতি বিভাগের শিক্ষক খন্দকার জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন হোসাইন, বেলাল উদ্দিন ও হাবিবুর রহমান প্রমুখ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close