আন্তর্জাতিক

প্রিয়াঙ্কার চমক দেখার অপেক্ষায় বিশ্ববাসী

ভারতের রাজনীতিতে কংগ্রেস পরিবার একটি গুরুত্বপূর্ণ অংশ। সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নাতি রাহুল গান্ধী এখন কংগ্রেসের সভাপতি। তিনি ভালোভাবেই দলকে পরিচালনা করছেন। আর এবারে তার ভাইকে সহায়তা করার জন্য দলে যুক্ত হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী  আর তার চমক দেখতে অপেক্ষায় রয়েছে বিশ্ববাসী। আর এই প্রিয়াঙ্কা গান্ধীকে দলে পেয়ে উজ্জিবিত কংগ্রেসের নেতাকর্মীরা।

ভারতের জাতীয় কংগ্রেসে যোগ দিয়েই তিনি সাধারণ সম্পাদক পদ পেয়েছেন। সারাদেশে কংগ্রেস কর্মীরা হাইকমান্ডের এ সিদ্ধান্তে উল্লসিত। এদিকে ভারতে লোকসভা নির্বাচন আসন্ন। নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধীর জাতীয় কংগ্রেসে যোগদান নিঃসন্দেহে বড় চমক। আর এই চমক দেখতে শুধু ভারতেই অপেক্ষা নয়, অপেক্ষা করছে বিশ্ববাসী।

প্রিয়াঙ্কা দলকে এগিয়ে নিতে পারবেন আরও ভালোভাবে এমনটা প্রত্যাশা কংগ্রেস সমর্থকদের। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি, বর্তমান সংসদ সদস্য প্রদীপ ভট্টাচার্য বলেন, কংগ্রেস কর্মীরা অনেকদিন ধরেই প্রিয়াঙ্কাকে চাচ্ছিলেন। তার সক্রিয় রাজনীতিতে আসাতে কংগ্রেস কর্মীরা উজ্জীবিত হয়েছেন, অনেক বেশি কাজ করতে পারবেন। এতে কংগ্রেসের ভালোই হবে। এখন কংগ্রেস নতুন চমক দেখাবে ভারতকে।

প্রিয়াঙ্কার রাজনীতিতে আগমনে কংগ্রেস যে বাড়তি কিছু পাবে, এমনটা মনে করছে না তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গে দলটির সংসদ সদস্য অর্পিতা ঘোষ বলেন, এ আসাটা সহজাত। তবে একজন রাজনীতিতে এসেছেন, তিনি ইন্দিরা গান্ধীর নাতনি, এটুকুই। এটা নিয়ে আলোচনারও কিছু নেই। আজকাল অনেক নারী রাজনীতিতে আসেন।

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে সাংগঠনিক কাজ চালালেন প্রিয়াঙ্কা। ওই রাজ্যে বেশি আসন জেতার অর্থ দিল্লির ক্ষমতার দিকে এক কদম এগিয়ে যাওয়া। সম্প্রতি রাজ্যটিতে জোট গড়েছে প্রধান দুই দল সমাজবাদী পার্টি (সপা) ও বহুজন সমাজ পার্টি (বসপা)।

তথ্যসূত্র: ডয়েচে ভেলে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close