অন্যান্যশিক্ষা

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন তারিখ ঘোষণা পরীক্ষা হবে মার্চে

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর হতে ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ১৩ হাজার ১০০টি পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৪ লাখেরও বেশি। এবারের পরীক্ষার প্রশ্ন হবে ডিজিটাল পদ্ধতিতে এবং নেয়া হবে লিখিত ও মৌখিক পরীক্ষা।

২০১৯ সালের জানুয়ারিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হবার কথা থাকলেও পরবর্তীতে পিছিয়ে ফেব্রুয়ারি করা হয়। কিন্ত অজ্ঞাত কারনে আবারও পরীক্ষা পিছিয়ে মার্চে নতুন তারিখ দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ জানান, ‘প্রথমে আমরা ফেব্রুয়ারিতে পরীক্ষা নেওয়ার কথা জানিয়ে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিলাম। পরে সভায় সিদ্ধান্ত হয় ফেব্রুয়ারিতে পরীক্ষা হবে না।’

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর হতে ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ১৩ হাজার ১০০টি পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৪ লাখেরও বেশি। এবারের পরীক্ষার প্রশ্ন হবে ডিজিটাল পদ্ধতিতে এবং নেয়া হবে লিখিত ও মৌখিক পরীক্ষা ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close