খেলাধুলা

জমে উঠেছে বিপিএল

স্পোর্টস ডেস্ক: ৪ ফেব্রুয়ারি হয়ে গেল বিপিএল এর এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার। এলিমিনেটর এ মুখোমুখি হয় ঢাকা ডাইনামাইটস এবং চিটাগাং ভাইকিংস। অন্যদিকে রাতে প্রথম কোয়ালিফায়ার এ মুখোমুখি হয় রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এলিমিনেটর এর ম্যাচে ঢাকা চিটাগাং কে ৬ উইকেটের এক বিশাল ব্যাবধানে হারায়। প্রথমে চিটাগাং ভাইকিংস টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। চিটাগাং এর কোনো ব্যাটসম্যানই ভালোভাবে দাড় করাতে পারেননি নিজেকে। তবে উল্লেখযোগ্য ইনিংস বলতে ডেলপর্ট করেন ২৭ বলে ৩৬ রান এবার এবং মোসাদ্দেক হোসেন করেন ৩৫ বলে ৪০ রান। ঢাকার ক্যারিবিয়ান বোলার নারাইন একাই তুলে নেন ৪টি উইকেট।

এতে করে ঢাকা ডাইনামাইটসকে মাত্র ১৩৪ রানের টার্গেট দেয় মুশফিক বাহিনী। এরপর ঢাকা ব্যাট করতে নেমে ৪ উইকেট খরচ করে ১৬.৪ ওভারেই টপকে যায় চিটাগাং ভাইকিংস এর দেওয়া সহজ টার্গেট। এতে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন থারাংগা। তিনি ৪৩ বলে ৫১ রান করেন। এছাড়াও নারাইন ১৬ বলে করেন ৩১ রান। চিটাগাং এর খালেদ আহমেদ নেন ৩টি উইকেট। এই সহজ জয়ের মধ্য দিয়ে ঢাকা বিদায় জানাল চিটাগাং ভাইকিংসকে এবং তারা জায়গা করে নিল দ্বিতীয় কোয়ালিফায়ারে।

অন্যদিকে রাতে অনুষ্ঠিত হয় প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। এতে মুখোমুখি হয় রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে ৮ উইকেট এ হারিয়ে ফাইনালে পৌছেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর আগে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় রংপুর রাইডার্স। গেইলের ৪৪ বলে ৪৬, রুশোর ৩১ বলে ৪৪ এবং হাওয়েলস এর ২৮ বলে ৫৩ রানের এক ঝড় ইনিংসে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬৬ রানের এক চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দেয় রংপুর রাইডার্স। ব্যাট করতে নেমে একটু পরেই তামিমকে ফিরিয়ে দেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

কিন্তু এরপরই শুরু হয় লিউইস এর ব্যাটিং জাদু। লিউইস ৫ টি চার ও ৩টি ছয়ের মাধ্যমে ৫৩ বলে ৭১ রানের এক ঝড় ইনিংস খেলেন যার উপর ভর করেই কুমিল্লা পৌছে যায় ফাইনাল রাউন্ডে।

অন্যদিকে ঢাকা ডাইনামাইটস চিটাগাং ভাইকিংস এর সাথে জিতলেও কোয়ালিফায়ার এ দেখা হবে রংপুর রাইডার্স এর সাথে। তাই ফাইনালে যাওয়ার পথে এখনো তাদের এক বড় বাধা হয়ে দাঁড়িয়ে আছে রংপুর রাইডার্স। আবার রংপুর রাইডার্স কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর সাথে হারলেও তারা পাবে আরেকটি সুযোগ। ৬ই ফেব্রুয়ারি ঢাকার সাথে জিততে পারলেই তারা পৌছে যাবে ফাইনাল রাউন্ডে।

তাই ফাইনালে কে হতে চলেছে কুমিল্লার প্রতিপক্ষ তা জানলে হলে অপেক্ষা করতে হবে ৬ই ফেব্রুয়ারি পর্যন্ত। ৬ই ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.৩০ এ খেলা হবে রংপুর রাইডার্স বনাম ঢাকা ডাইনামাইটস। এই ম্যাচের জয়ী হবে ফাইনালে কুমিল্লার প্রতিপক্ষ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close