বিনোদন

টিকটকের টুকটাক

কেন তরুণ-তরুণীদের কাছে আ্যাপটি এতো জনপ্রিয়তা পেয়েছে! জানতে চাওয়া হলো বাংলাদেশী একজন তরুণী উঠতি মডেল ও টিকটক স্টার নুসরাতের কাছে। তিনি বলেন, এই আ্যাপটির সবচেয়ে মজার বৈশিষ্ট্য হচ্ছে বোরিং সময়েও যদি আপনি আ্যাপটি ব্যবহার শুরু করেন তাহলে দেখবেন সেই সময়টিও হয়ে উঠবে আনন্দময়, এই ম্যাজিক্যাল ব্যাপারটি টিকটকে রয়েছে এবং আপডেট মিউজিকের সাথে অভিনয় ও ফান দেখানোর সুযোগ এখানে রয়েছে। যা আমাদের জন্য একেবারেই নতুন। এর জন্যই তরুণ-তরণীরা এতো দ্রুত টিকটক কে গ্রহন করেছে।

বিনোদন ডেস্ক: বর্তমানে বিশ্বজুড়ে প্রায় ৫০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে টিকটকের। ২০১৭ সালে যখন বেইজিং ভিত্তিক প্রতিষ্ঠান ‘বাইটড্যান্স’ কিশোরদের অন্যতম জনপ্রিয় অ্যাপ মিউজিক্যালি কিনে নেয় তখন ধারনাও করা যায়নি কি আসতে যাচ্ছে। শুরু হয় গুঞ্জন আর সেই গুঞ্জনেই বেড়ে যায় আ্যাপটির ডাউনলোড। বর্তমানে টিকটক অ্যাপটির ডাউনলোডের পরিমাণ ১০ কোটির বেশি। যা রীতিমত হতবাক করেছে বিশ্বকে।

বাংলাদেশেও এর ব্যতিক্রম হয়নি তারকা খ্যাত নায়ক,নায়িকা বা গায়ক, গায়িকা, তরুণ-তরুণীরাও জড়িয়ে পড়েছেন টিকটকে।

কিন্ত কেন তরুণ-তরুণীদের কাছে আ্যাপটি এতো জনপ্রিয়তা পেয়েছে! জানতে চাওয়া হলো বাংলাদেশী একজন তরুণী উঠতি মডেল ও টিকটক স্টার নুসরাতের কাছে। তিনি বলেন, এই আ্যাপটির সবচেয়ে মজার বৈশিষ্ট্য হচ্ছে বোরিং সময়েও যদি আপনি আ্যাপটি ব্যবহার শুরু করেন তাহলে দেখবেন সেই সময়টিও হয়ে উঠবে আনন্দময়, এই ম্যাজিক্যাল ব্যাপারটি টিকটকে রয়েছে এবং আপডেট মিউজিকের সাথে অভিনয় ও ফান দেখানোর সুযোগ এখানে রয়েছে। যা আমাদের জন্য একেবারেই নতুন। এর জন্যই তরুণ-তরণীরা এতো দ্রুত টিকটক কে গ্রহন করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন জানান, টিকটকের ফিল্টার ও ফিচার বেশ সমুন্নত যা আমার খুব ভালো লাগে। বলতে পারেন এ ভাল লাগা থেকেই টিকটিক ব্যবহার করি।

বিভিন্ন সিনেমার ডায়লগ, গান, নাটকের অংশ বিশেষ পারফর্ম করে সমাজের ভুলগুলো তুলে ধরছেন কিশোর-কিশোরীরা। যা একেবারেই নতুন।

বাংলাদেশে টিকটকে ইতিমধ্যেই শাকিব খানের ডায়লগ,ডিপজলের সিনেমার ডায়লগ, মোশাররফ করিমের নাটকের বিভিন্ন ডায়লগ আলোড়ন তৈরি করেছে। যা হয়ে উঠেছে জনপ্রিয়তা পরিমাপের নিয়ামক।

যেহেতু সবাই এখনো টিকটক ঘোর এ আক্রান্ত। তার পেক্ষিতে বেড়ে গেছে টিকটকের ডাউনলোড। যদিও ডাউনলোডের দিক থেকে টিকটক রয়েছে সবার শীর্ষে তবে অন্যের সঙ্গে সম্পৃক্ততার দিক থেকে পিছিয়ে আছে আ্যাপটি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close