আন্তর্জাতিক

পাক জঙ্গি সংগঠন লস্করে যোগ দিতে যাওয়ার সময় বিমানবন্দরে গ্রেপ্তার মার্কিন তরুণ, শুরু তদন্ত

গত বৃহস্পতিবার রাতে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পাকিস্তানের বিমান ধরার জন্য অপেক্ষা করছিল এনকার্নাসিয়ন। সেখানেই তাকে গ্রেপ্তার করা হয়।

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তোইবা (এলইটি)-য় যোগ দিতে যাওয়ার সময় পুলিসের হাতে গ্রেপ্তার হল নিউ ইয়র্কের এক তরুণ। তার নাম জেসাস উইলফ্রিডো এনকার্নাসিয়ন (২৯)। আর এই ঘটনায় আরও একবার প্রমাণ হয়ে গেল মার্কিন তরুণ প্রজন্মের উপর লস্কর ও মৌলবাদীদের প্রভাবের তত্ত্ব। ঘটনায় তদন্তে নেমেছে সেদেশের গোয়েন্দা সংস্থা এফবিআই।

গত বৃহস্পতিবার রাতে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পাকিস্তানের বিমান ধরার জন্য অপেক্ষা করছিল এনকার্নাসিয়ন। সেখানেই তাকে গ্রেপ্তার করা হয়। সরকারি আইনজীবী জানিয়েছেন, জেরায় এনকার্নাসিয়ন একজন সহ-ষড়যন্ত্রকারীর কথা বলেছে, যাকে সে এলইটি-তে যোগ দেওয়ার কথা বলে। এমনকী, সংগঠনে যোগ দিয়ে হত্যালীলা চালানো, মুণ্ডচ্ছেদ করার ইচ্ছেও প্রকাশ করেছিল এনকার্নাসিয়ন।

এর আগে টেক্সাস থেকে ১৮ বছরের যুবক মিচেল কাইল সিউয়েলকে গ্রেপ্তার করেছিল গোয়েন্দারা। তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে এলইটি-তে সদস্য নিয়োগ ও তাদের পাকিস্তান পাঠানোর চার্জ এনেছে এফবিআই। তারপর আরেক তরুণের লস্করে যোগ দেওয়ার ঘটনা প্রকাশ্যে আসায় মার্কিন প্রশাসনে শোরগোল পড়ে গিয়েছে। প্রসঙ্গত, ২০০৮ সালে ২৬/১১ মুম্বই হামলা চালিয়েছিল পাকিস্তানের এই জঙ্গি সংগঠন।

সূত্র: বর্তমান

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close