বিনোদন

মুক্তি পেল ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’র পোস্টার

এ ছবির গল্প কেমন? দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘সরকার মশাইয়ের থলে’ আর ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ এই দুটো গল্প থেকে স্ক্রিপ্ট করা হয়েছে। এ ছবির মন্ত্রী রাজার বকলমে দেশ শাসন করে। দেশটা যেন উল্টো রাজার দেশ।

বিনোদন ডেস্ক: রাজা হচ্ছেন শাশ্বত চট্টোপাধ্যায়। তাঁর মন্ত্রী খরাজ মুখোপাধ্যায়। এই দুই জুটিকে ফ্রেমবন্দি করবেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। সৌজন্যে তাঁর আসন্ন ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। সদ্য মুক্তি পেল দেব প্রযোজিত এই ছবির পোস্টার।

চলতি বাংলা ছবিতে রূপকথার গল্প সে ভাবে দেখা যায় না। ফলে গত বছরের শেষের দিকে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় যখন ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবির ঘোষণা করেন, তখনথেকেই  দর্শকদের মধ্যে অপেক্ষা শুরু হয়েছিল। প্রথমে রাজা-রানির চরিত্রে দেব-রুক্মিণীকে কাস্ট করেন পরিচালক। পরে সেই কাস্টের বদল হয়।

এ ছবির গল্প কেমন? অনিকেত আগেই জানিয়েছিলেন, দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘সরকার মশাইয়ের থলে’ আর ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ এই দুটো গল্প থেকে স্ক্রিপ্ট করা হয়েছে। এ ছবির মন্ত্রী রাজার বকলমে দেশ শাসন করে। দেশটা যেন উল্টো রাজার দেশ। যেখানে মুড়ি-মিছরির দাম এক। অদ্ভুত বেশ কিছু জিনিস রয়েছে। বিচার ব্যবস্থাও অদ্ভুত। ‘‘মজার গল্প। হাতি, ঘোড়া, রাজসভা, জাদুকর, রাজার পারিষদ থাকবে। বাচ্চাদের জন্য দারুণ এন্টারটেনমেন্ট। ‘হীরক রাজা’, ‘গুপি গাইন বাঘা বাইন’-এর পরে আর রূপকথা সে ভাবে হয়নি। এটা এক রকম রূপকথায় ফিরে আসা’’ বলেছিলেন তিনি।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close