ক্রিকেটখেলাধুলা
শিরোনাম

৮ উইকেটের বিশাল হার দিয়ে শুরু বাংলাদেশের নিউজিল্যান্ড সফর

তিন ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে জিতে ১-০ এ এগিয়ে গেল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: নেপিয়ার এ বুধবার নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ধস এবং গাপটিলের সেঞ্চুরিতে ৮ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

ম্যাচের প্রথমে টস জিতে ব্যাটিং এ নামে বাংলাদেশ। তবে দলীয় ৫ রানেই প্যাভিলিয়নে ফেরেন বাংলাদেশী ওপেনার তামিম ইকবাল। এরপর মাত্র ১ রান করে লিটন দাসও উইকেট হারান। বাংলাদেশ দলীয় ১৯ রানেই হারায় দুই ওপেনারকে। এরপর মুশফিকুর রহিম এবং সৌম্য সরকার দলের হাল ধরার চেষ্টা করলেও ব্যার্থ হন তারা। দলীয় ৪২ রানে মুশফিকুর রহিমকেও প্যাভিলিয়নে পাঠিয়ে দেন ট্রেন্ট বোল্ট। সৌম্য সরকারও দলের প্রয়োজনের সময় নিজেকে কাজে লাগাতে পারেননি। মুশফিকুর রহিম চলে যাওয়ার পরপরই তিনি আউট জয়ে যান। তিনি ২২ বলে করেন ৩০ রান। এরপর দলীয় ৭১ রানে ফিরে যান মাহমুদউল্লাহ। তিনি ২৯ বলে ১৩ রান করেন। এতে মাত্র ৭১ রানেই ৫ জন ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। দলে ফেরে সাব্বির রহমানও ১৩ রান করে রান আউট হয়ে যান। এরপর মিরাজ ২৬ রান করে আউট হন। দলীয় রান তখন মাত্র ১৩১। এরপর মিঠুন এবং সাইফুদ্দিন এর শক্তিশালী জুটি এর ফলে বাংলাদেশ দেখা শুরু করে জয়ের নতুন আশা। এই জুটি ভাঙে ২১৫ রানে। মিঠুন করেন ৬২ রান এবং সাইফুদ্দিন করেন ৪১ রান। এরপর আর বেশিক্ষন টিকতে পারেনি বাংলাদেশ। ৪৮.৫ ওভারে ২৩২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

এরপর নিউজিল্যান্ড ব্যাটিং এ নেমেই গাপটিল এবং নিকোলস বড় জুটি গড়েন। গাপটিল এর ১১৬ বলে ১১৭ রানের অপরাজিত ইনিংস এবং নিকোলস এর ৮০ বলে ৫৩ রানের ইনিংসে সহজেই তারা টপকে যায় বাংলাদেশের দেওয়া টার্গেট। এতে তাদের খরচ হয় মাত্র ২ উইকেট। এতে ৮ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ। এতে তিন ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে জিতে ১-০ এ এগিয়ে গেল নিউজিল্যান্ড।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close